বিপিএল শুরুর আগেই এক ক্রিকেটারকে ফিক্সিংয়ের প্রস্তাব

বিপিএল শুরুর আগেই এক ক্রিকেটারকে ফিক্সিংয়ের প্রস্তাব

বাংলাদেশ ক্রিকেট লীগের (বিপিএল) উত্তেজনা শুরু হয়ে গেছে। এরই মধ্যে জানিয়ে দেওয়া হয়েছে টুর্নামেন্ট শুরু ও প্লেয়ার্স ড্রাফটের সময়। ঘোষণা করা হয়েছে প্রাইজমানিও। সোমবার হবে ড্রাফট। মাঠের খেলা শুরু হবে ২১শে জানুয়ারি। টুর্নামেন্ট শুরু হতে বেশ কিছুদিন বাকি থাকলেও জুয়াড়িরা তোড়জোড় শুরু করে দিয়েছেন। এরিমধ্যে গুরুত্বপূর্ণ এক ক্রিকেটারের কাছে এসেছে স্পট ফিক্সিংয়ের প্রস্তাব!

দেশের এক দৈনিক জানিয়েছে, প্রস্তাব পাওয়া ওই ক্রিকেটার এরই মধ্যে বিষয়টি অবহিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দুর্নীতি দমন ইউনিটকে। তাইতো টুর্নামেন্ট শুরুর আগেই তাই নড়েচড়ে বসেছে বিসিবির দুর্নীতি দমন ইউনিট।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানিয়েছেন, কিছুদিন আগে জাতীয় দলের অপরিহার্য এক টপ অর্ডার এবং বিপিএলে দারুণ ধারাবাহিক এক ব্যাটারকে স্পট ফিক্সিংয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল। এই ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সংবাদ মাধ্যমকে বলেন, ‘কোনও ক্রিকেটার আমাদের দুর্নীতি দমন ইউনিটকে কিছু রিপোর্ট করেছেন কিনা, সে ব্যাপারে আমি কোনও মন্তব্য করতে চাই না। এই ব্যাপারে আমাদের একটি ডিপার্টমেন্ট আছে। আশা করি, তারা উপযুক্ত ব্যবস্থা নেবে এবং আমাদের অবহিত করবে।’

একই সঙ্গে ক্রিকেটারদের এভাবে এগিয়ে আসাকে স্বাগত জানিয়েছেন তিনি, ‘সব ক্রিকেটারকে এ ধরনের ঘটনা যথাসময়ে জানানোর ব্যাপারে সচেতন করা হয়। ক্রিকেটাররা এগিয়ে এলে এই জাতীয় সমস্যা মোকাবেলা করা আমাদের জন্য সহজ হয়ে যায়।’

সোমবার দুপুর ১২ টায় শুরু হতে যাচ্ছে ড্রাফট। ড্রাফটে রাখা হয়েছে ২১০ জন দেশি ও ৪০৬ জন বিদেশি ক্রিকেটারকে। ড্রাফটের দেশি ক্রিকেটারদের মধ্য থেকে ‘এ’ গ্রেডে রাখা হয়েছে ৬ জনকে। এছাড়া দেশি ক্রিকেটারদের ‘বি’ গ্রেডে ১৫ জন, ‘সি’ গ্রেডে ৩৩ জন, ‘ডি’ গ্রেডে ৪৫ জন, ‘ই’ গ্রেডে ৩৫ জন ও ‘এফ’ গ্রেডে ৭৬ জন ক্রিকেটার আছেন। বর্ণীল আসরের পর্দা উঠতে যাচ্ছে আগামী ২১শে জানুয়ারি। আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১৮ ফেব্রুয়ারি। এবারের বিপিএলে অংশ নিচ্ছে মোট ছয়টি দল। মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ৩৪ টি। পুরো টুর্নামেন্ট হবে রাউন্ড রবিন লীগ পদ্ধতিতে। সেই সঙ্গে তিনটি প্লে অফ ও ফাইনাল অনুষ্ঠিত হবে। ভেন্যু হিসেবে রাখা হয়েছে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম। প্রতিটি দল একাদশে সর্বোচ্চ ৩ জন বিদেশি ক্রিকেটার খেলাতে পারবে। আর চ্যাম্পিয়ন দল প্রাইজমানি হিসেবে পাবে ১ কোটি টাকা। রানার্স আপ দল পাবে ৫০ লাখ টাকা।

SHAJALBD is a Real File Downloader Sub Site and does not upload or host any files on it's server. If you are a valid owner of any content listed here & want to remove it then pleases send us an DMCA formatted takedown notice at info@shajalbd.com We will remove your content as soon as possible. We will remove your content as soon as possible.

    Latest Reader Comments

    Please login To write comment